১০ সপ্তাহে খুজে নিন আপনার কাঙ্খিত চাকরিটি বা ব্যক্তিকে

১০ সপ্তাহে খুজে নিন আপনার কাঙ্খিত চাকরিটি বা ব্যক্তিকে

linkedin এ পাবেন হাজারও জব নিউজ, শুধুমাত্র আপনাকে পৌঁছাতে হবে সেখানে বা সেই ব্যক্তির কাছে যিনি আপনাকে খুঁজছেন। প্রত্যেক মানুষ আলাদা, তাই আমাদের তাদেরকে খুঁজে বের করতে হবে।

কিভাবে খুজবেন তাদেরকে?

প্রথম সপ্তাহে HR Executive দের দিয়ে শুরু করুন আপনার কানেকশন করা। দ্বিতীয় সপ্তাহে HR Sr. Executive দের কানেকশন করুন। তিতৃয় সপ্তাহে HR Coordinator দের কানেকশন করুন। চতুর্থ সপ্তাহে HR Recruiter দের কানেকশন করুন। পঞ্চম সপ্তাহে HR Manager দের কানেকশন করুন। সষ্ট সপ্তাহে HR Sr. Manager দের কানেকশন করুন। সপ্তম সপ্তাহে HR Assistant General Manager দের কানেকশন করুন। অষ্টম সপ্তাহে HR General Manager দের কানেকশন করুন। নবম সপ্তাহে HR Professional/Freelancer দের কানেকশন করুন। দশম সপ্তাহে HR Head দের কানেকশন করুন। এর বাইরে যত ধরনের ডেজিগনেশন হয় সেগুলো দিয়ে কানেকশন করদশ সপ্তাহ যদি ঠিকমত কেনেকশন করেন, তবে আপনি কখনও বলবেন না আমার একটা চাকরি দরকার।

কারন কি জানেন?

প্রতিদিন ৩০০টা কানেকশন করতে পারবেন এর মধ্যে সবাই কানেকশন করবেন না। ৩০০ জন থেকে ধরলাম ৫০ জন কানেকশন করবেন এর পর বাকিদের উইথড্রা করা যায়। তাহলে ৫০*৭=৩৫০ জন, দশ সপ্তাহে ৩৫০*১০=৩৫০০ জন।

 

যদি ৩৫০০ জন HR Department এ থাকা ব্যক্তি আপনার কানেক্টেড থাকে তাহলে সেখান থেকে প্রতিদিন ৫০০ টি জব নিউজ পাবেন তাদের নিজেস প্রোফাইল থেকে। সেখান থেকে ৫০ টি জব নিউজ আপনার জন্য। সব কিছু সঠিক থাকলে, সেখান থেকে ১০ টি ইন্টারভিউ কল পায়ে যেতে পারেন। এখানে আমি নাম্বার কম ধরেছি। প্রতিদিন ৩০০টা কানেকশন মধ্যে ২০০-২৫০ যদি ধরি তাহলে ২০০*৭=১৪০০, দশ সপ্তাহে ১৪০০*১০=১৪০০০ জন কানেকশন হয়। তাহলে সেখান থেকে প্রতিদিন ৩০০০ এর বেশি জব নিউজ পাবেন। সেখান থেকে ১০০০ টি জব নিউজ আপনার জন্য। আবেদন করবেন আর আমার কথা স্মরণ করবেন আর ইন্টারভিউ দিয়ে ভালো চাকরি করবেন। শুধুমাত্র HR Department থেকে জব নিউজ আসবে তা কিন্তু নয়, তাই একই ভাবে আপনার পছন্দের কোম্পানি, ডিপার্টমেন্ট থেকেও জব নিউজ আসে। লেখাটি পড়লে কাজে দিবে না, এখনি একশন নিন তাহকে কাজে আসবে। Linkedin এ জব এলাট করেছে ন তো?

এছাড়াও, আমার লিঙ্কডইন প্রোফাইল Follow করুন।

1 thought on “১০ সপ্তাহে খুজে নিন আপনার কাঙ্খিত চাকরিটি বা ব্যক্তিকে”

Comments are closed.