“১৫ টি লিংকড ইন হ্যাক্স”

“১৫ টি লিংকড ইন হ্যাক্স”

১। লিংকডইনে কানেকশন করার পর ধন্যবাদ দিয়ে নিজের সম্পর্কে বলুন।

আপনার ক্ষমতা, পারদর্শিতা সম্পর্কে বলুন। ৯ টা-৫ টার গন্ডির বাইরে কি কি করেছেন সেটিও উল্লেখ করুন। ক্যারিয়ারের শুরুতে যদি ৯টা-৫টা ভাবেন তাইলে একটু পিছিয়ে পড়বেন।২। কেউ কানেকশন করতে না চাইলে ফলো করা যেতে পারে বা একটি নোট লিখে পাঠান যেতে পারে এবং তাহার পোস্টে ভেলু এড করে এমন কমেন্ট করলে একদিন দেখবেন তিনিই কানেকশ

ন রিকোয়েস্ট পাঠাবেন।
৩। জন্মদিন, নতুন পদে নিয়োগ, পদোন্নতি এ সকল বিষয়ে শুভেচ্ছা জানান। আজ পর্যন্ত যিনি আপনার মেছেজ দেখেন নি, শুভেচ্ছা জানানোর পর দেখবেন গ্রহণযোগ্যতা কত খানি বেড়ে যায়।
৪। কমেন্ট করার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন। আপনি যেখানে কমেন্ট করছেন সেটি কিন্তু অনেক মানুষ দেখেন। সম্মান প্রদর্শন করে পজিটিভ কমেন্ট করাই উত্তম। তাতে অনেক সুযোগ তৈরি হয়।
৫। ব্যক্তি সম্পর্কে না জেনে কমেন্ট করা থেকে বিরত থাকুন। আপনি যদি হটাৎ কাউকে দেখে বা শুনে জাজমেন্ট করেন তবে সেটা হবে আপনার প্রথম ভুল।

৬। কানেক্টেড কেউ যদি নেগেটিভ মাইন্ডসেটের অধিকারী হন, তবে তাকে এড়িয়ে চলুন অথবা কানেকশন রিমুভ করতে পারেন।

৭। লিংকডইনে যেমন আছে শেখার সুযোগ তেমনি আছে চাকরি পাবার লিংক। অনেকেই ধারনা করেন এখানে চাকরি হয় না। চাকরি হয় না ঠিক আছে, চেষ্টা করেছেন কখনো? চাকরির কোন নিউজ দেখলে অবশ্যই লাইক, শেয়ার, কমেন্ট করবেন কারন সেটি সবাই দেখবে এবং আবেদন করতে পারবে।
৮। প্রতিদিন কিছু কানেকশনের জন্য কাজ করুন। কাদের কে কানেকশন করবেন তা নিচিত করুন তবে বেশি বেশি HR Department এ থাকা ব্যক্তিদের কানেকশন করবেন। তাহলে তাঁদের কাছথেকে কিছু চাকরির খবর পাওয়া যাবে।
৯। আপনার একটি চাকরী বা ব্যাবসা নিশ্চিত করতে আপনার নেটওয়ার্ক একমাত্র সহায়ক। তার মানে এই না যে ডিরেক্ট কানেকশনকে জব চেয়ে কথা বলতে হবে। বরং আপনার দক্ষতা সম্পর্কে কানেকশনকে বলে রাখা ভাল। একদিন দেখবেন ওনার কাছথেকে একটি জব অফার আসবে। শুধু নিজের সার্থ হাসিল করার জন্য কানেকশন করা নয়।
১০। অপ্রয়োজনে কাউকে হায়, হেলো থেকে বিরত থাকি। যদি দরকার হয় সেটা যদি হয় পজিটিভ তাহলে সব কথা একবারে লিখে মেছেজ করতে পারেন। কাউকে জবের প্রলোভন দেখানো থাকে বিরত থাকুন।

১১। আপনার প্রোফাইল দেখে যদি কেউ আপনার সম্পর্কে ধারনা করতে না পারেন আপনি কে? কি করেন? কি করতে চান? তাহলে আমার একটি লেখা আছে “লিংকডইন প্রোফাইল কিভাবে করবেন” সেটা পড়ে আসতে পারেন।
১২। আপনার যদি লিংকডইনে জব এলাট করা থাকে তবে অবশ্যই সেই সুবিধা নিবেন। সেখানে যেমন আছে বাইরের চাকরি পারার সুযোগ-সুবিধা, তেমনই দেশীয় চাকরিও কমতি নেই।
১৩। Opinion দিলে সুযোগ তৈরি হয় এবং Argument করলে সুযোগ নষ্ট হয়। তবে এমন কিছু আছে যেটা Argument করলে Opinion মনে হবে। না! এটা তো কোন ট্রেনিং সেশন লিখছি না। তাইলে এসব কেন? কমেন্ট করার ক্ষেত্রে এটি খুবই গুরুত্বপূর্ণ। খেয়াল করলে দেখবেন অনেকেই এমন করছেন।
১৪। সবকিছুতে লক্ষ ঠিক করুন। তেমনি লিংকডইনে ও লক্ষ ঠিক করতে পারেন। ১ বছরে ৩০k কানেকশন করব ২০k ফলোয়ার ও করব। ২০০ টা লেখা পাবলিক করব।২০০০ মানুষের চাকরি প্রদানের জন্য কাজ করব ডিরেক্টলি ও ইনডিরেক্টলি।
১৫। এই ১৫ নাম্বারটা আপনার জন্য থাকল, আপনার পরামর্শ টি হতে পারে এই নাম্বারটি।

Call now for optimizing Linkedin Profile 01943757165

1 thought on ““১৫ টি লিংকড ইন হ্যাক্স””

Comments are closed.